শেখ মুজিবের নেতৃত্বে তো স্বাধীনতা এল
অস্ত্র ধরে আনলো যারা কোথায় তারা গেল?
একে একে যাবে  সবেই থাকবে না তো কেউ
বুকের মাঝে রেখে গেছে তাজা খুনের ঢেউ।


শেখ মুজিবের নেতৃত্বে মোরা আজ স্বাধীন-
ভুলবো না তা কোনদিন, থাকবো চিরঋণ।
ভুলবো না বায়ান্ন আর একাত্তরের কথা-
মাতৃ ভাষার সিঁড়ি বেয়ে এনেছি স্বাধীনতা।


শেখ মুজিবের নেতৃত্বেই স্বাধীনতা পেয়ে
কেতন উড়াই বিজয় উল্লাসে গান গেয়ে।
স্বাধীনতা পেয়েছি মোরা খুনের গুণে মেলা
দেশটা নিয়ে কাউকে করতে দেবো না খেলা।